সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শলৎজের সঙ্গে এরদোয়ানের উত্তপ্ত বাক্য বিনিময়

ডেইলি সিলেট ডেস্ক ::

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ নিয়ে বাকযুদ্ধে জড়িয়েছেন জার্মানির চ্যান্সেলর ওলাফ শলৎজ ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। মধ্যপ্রাচ্য পরিস্থিতি নিয়ে তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে। এতে করে তিক্ততার মধ্যে শেষে তুর্কি নেতার জার্মানি সফর শেষ হলো।

শুক্রবার দ্বিপাক্ষিক বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে আসেন এরদোয়ান ও শলৎজ। সেখানেই মধ্যপ্রাচ্যের চলমান পরিস্থিতি নিয়ে উত্তপ্ত বাক্যবিনিয়ম হয় দুই নেতার বিরুদ্ধে।

এ সময় হামাস-ইসরায়েল যুদ্ধের প্রসঙ্গে জার্মান চ্যান্সেলর বলেন, ইসরায়েলের প্রতি আমাদের সংহতি নিয়ে কোনো আলোচনা হবে না। জবাবে এরদোয়ান বলেন, জার্মানি ইসরায়েলের কাছে দায়বদ্ধ। কারণ তারা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ইহুদিদের বিরুদ্ধে গণহত্যা চালিয়েছে।

তিনি আরও বলেন, বলেন, ইসরায়েলে কাছে আমাদের কোনো দায় নেই। এ কারণে আমরা স্বাধীনভাবে কথা বলতে পারি। যদি আমাদের দায় থাকতো, আমরা স্বাধীনভাবে কিছু বলতে পারতাম না। কিন্তু যাদের আছে (জার্মানিসহ গণহত্যায় অংশ নেয়া অন্যান্য দেশ) তারা স্বাধীনভাবে কথা বলতে পারে না।

তুর্কি নেতা বলেন, হাসপাতালে ঢুকে গুলি করা অথবা শিশুদের হত্যা করার কথা তোরাহতে নেই। আমাদের জন্য এই অঞ্চলে ইহুদি, খ্রিস্টান ও মুসলমানদের মধ্যে কোনো বৈষম্য করা উচিত নয়। আমি ইহুদি বিদ্বেষের বিরুদ্ধে লড়াই করেছি। আমি একজন নেতা যিনি এ যুদ্ধে নেতৃত্ব দিচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: